প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

বার্তা পরিবেশক •

গত ০৯ এপ্রিল কক্সবাজার থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার জার্নাল ডটকম, উখিয়া বার্তা ও ডেইলী কক্সনিউজ উখিয়ায় এবার ইয়াবা লুট, নেপথ্যে কারা শিরোনামে সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

আমরা রাষ্ট্রের আইনমান্যকারী, পরিশ্রমী এবং হালাল উপায়ে উপার্জনকারী ব্যাক্তি হই। সংবাদে আমাদের বিরুদ্ধে যে অভিযোগ তুলে ধরা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রণোদিত ভাবে লিপিবদ্ধ করা হয়েছে, যা অত্যন্ত দুঃখজনক। একটি কুচক্রী মহল আমাদের সম্মান নষ্ট করার জন্য ষড়যন্ত্র করে যাচ্ছে।সংবাদে আমাদেরকে জড়িয়ে যা বলা হয়েছে তা রূপকথার গল্প ছাড়া আর কিছু না। উক্ত সংবাদটি সম্পূর্ন মিথ্যা,মনগড়া ও ভিত্তিহীন। আমরা এই মিথ্যা সংবাদটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রকাশিত সংবাদে ইয়াবা লুটের যে বিষয়টি উল্লেখ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। মূলত সেদিন রাতে টাকা পাওয়াকে কেন্দ্র করে ঝগড়া হয় ও বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি অবগত আছেন এবং তিনি এটির সুরাহাও করে দেন। কিন্তু সেদিনের ঘটনাকে কেন্দ্র তিলকে তাল বানানো হয়েছে।

তারা আরও বলেন, আমরা এলাকায় সবসময় সমাজসেবা ও উন্নয়নমূলক কর্মকান্ডসহ বিভিন্ন ভালো কজের সাথে লিপ্ত থাকি। সমাজে শান্তি শৃংঙ্খলা বজায় রাখার চেষ্টা করি। অতীতে আমাদের নামে কোন ধরনের বদনাম ছিলো না বা বর্তমানেও নাই। তবে একটি কুচক্রীমহল ঘৃণিত ঘটনার সাথে আমাদের নাম জড়িয়ে সাংবাদিককে মিথ্যা তথ্য দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করিয়েছে। এতে আমাদের ও পরিবারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

আমি এই মিথ্যা সংবাদটির তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি। পাশাপাশি উক্ত সংবাদে আইনশৃঙ্খলা বাহিনী সহ কাউকে বিভ্রান্ত না হওয়ার আহবান জানাচ্ছি। ভবিষ্যতে এ ধরনের সংবাদ প্রকাশ করলে আমরা আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবো।

প্রতিবাদকারী
মোহাম্মদ সোহেল, আবুল কাশেম, আলী, এহেসান ও কাশেম।
মোঃ শফির বিল, ইনানী, জালিয়াপালং